দুচোখ
- জাহেদ প্রভাত - যা কিছু ছিল না আমার ০৯-০৫-২০২৪

এ দুচোখ তাকিয়ে দেখেছে তোমায়,
অস্থির দুচোখ,ডুবেছে নীলিমায়,
দিয়েছ কষ্ট কেন আমায়?
কি দোষে?আমি অসহায়!

তাকিয়ে দুচোখ দূর আকাশে,
কখনো ধূসর,কখনো নীল,
কখনো জলে ভিজে আসে,
ছলনায় দুচোখ বারে বারে ফিরে আসে।

তাকিয়ে দুচোখ প্রকৃতিকে,
দেখেছে শান্ত সমুদ্র! কি নিষ্ঠুরতা লুকিয়ে সেখানে-
জেগে ওঠা প্রবাহমান বাতাস,
ধ্বংস করেছে,স্বপ্ন বেঁধেছে যেখানে।

তাকিয়ে দুচোখ বাস্তবতায়,
যেখানে মানুষের হাসি-কান্না পেয়েছে নীরবতা,
মখরিত ভয় চারিদিকে,
রাত্রিশেষে যেখানে ভীড় করেছে স্তব্দতা।

যেদিকে দুচোখ তাকায়,
দেখে সবই তোমারই প্রতিচ্ছবি,
নিষ্ঠুর,পাষাণ হয়েছে দুচোখ,
তুমিই তার কালছবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।